চট্টগ্রামের জনপ্রিয় মুখ আবদুল মতিন

September 14, 2018

এম আর এইচ ফারুক, স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ জননেত্রী শেখ হাসসিনা পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবদুল মতিনের জীবনের কর্মক্ষেত্র ও রাজনৈতিক ভিন্ন ধরনের।

তিনি ক্লাস সেভেন থেকে জয় বাংলার স্লোগান শুনলে মিটিং মিছিল রাজপথে নেমে গিয়ে সার্বক্ষণিক কার্যক্রম করতেন। ৯৭ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত প্রবাস জীবন কাটান। ২০০৫ সালে প্রবাস থেকে ফিরে এসে আবারো জয় বাংলার স্লোগানে একত্রিত হন।

মোঃ আবদুল মতিন সময়ের সংবাদকে বলেন, আমার জন্ম চট্টগ্রামের সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ড পাঠানটুলি এলাকায়। আমার দুঃখের বিষয় এটাই যে, আমি কোন ওয়ার্ড ভিত্তিক পোষ্ট পাইনি। আজ অনেক বছর যাবৎ যুবলীগ কমিটির কোন কার্যকর হয়নি।

এরই মধ্যে হঠাৎ করে ঢাকা কেন্দ্রীয় নেতাদের সাথে ভালো সম্পর্ক থাকার কারনে বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদের সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হই। ২০০৫ থেকে মানবাদিকার সহ বিভিন্ন সামাজিক ও সাংগঠনিক কর্মকান্ড পালন করে আসতেছি। কেন্দ্রীয় আওয়ামীলীগের বেশির ভাগই নেতাদের সাথে আজ অব্দি পর্যন্ত ভালো সম্পর্ক আছে।

তিনি আরো বলেন, সিটি কর্পোরেশনের বর্তমান প্রেক্ষাপটে মেয়র আ জ ম নাসিরের অবদান অতুলনীয়। আ জ ম নাসির সাহেব এই চট্টগ্রামের জন্য অনেক উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছেন। যদি চট্টগ্রাম সিডিএ র আওতায় অধিকাংশ কাজ না থাকতো তাহলে আ জ ম নাসির জনগনের জন্য আরো প্রকল্প হাতে নিয়ে সমাপ্ত করতে পারতো।