সীতাকুন্ডে ইউপি মেম্বারের বিরুদ্ধে জায়গা দখলের অভিযোগ

September 13, 2018

এম আর এইচ ফারুক, স্টাফ রিপোর্টারঃ প্রকাশ্যে অস্ত্র ঠেকিয়ে নুর নাহার নামে এক বিধবার জায়গা দখলের অভিযোগ উঠেছে। সীতাকুন্ড উপজেলার কুমিরা ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের মেম্বার হারুনুর রসিদের নেতৃত্বে ১৫/২০ জনের ভূমিদস্যু বাহিনী এই দখলের মহোৎসব চালায়। গত বুধবার ১২ সেপ্টেম্বর বিকেলে বিধবা নুর নাহার সীতাকুন্ড প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেন। এসময় তার পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।

তবে মেম্বার হারুন দাবী করেন তিনি পুলিশের দেওয়া দায়ীত্ব পালন করেছেন মাত্র। বিধবা নুর নাহার বেগম সংবাদ সম্মেলনে দাবী করেন শশুর মৃত আলী হোসেনের জায়গা যুগযুগ ধরে বসবাস করে আসছেন। আলী হোসেনের ছেলে আলী আকবর ২০০০ সালে মারা যায়।আলী হোসেনের স্ত্রী বিধবা নুর নাহারের ৩ছেলে ২মেয়ে নিয়ে অভাব অনটনের সংসারে দিনযাপন করছে। এই মধ্যে স্থানীয় ভূমিদস্যুদের নজর পরে আলী হোসেনের জায়গার উপর।

তারা নানাভাবে মামলা মকদ্দমা দিয়ে হয়রানি করতে থাকে নুর নাহার ও তার পরিবারের সদস্যদের।

গত ৯ই সেপ্টেম্বর দুপুরে স্থানীয় মেম্বার হারুনের নেতৃত্বে একদল ভূমিদস্যু সন্ত্রাসী তাদের ১০ শতক জায়গা দখল করে ওয়াল নির্মাণ করে। প্রতিবাদ করলে হারুন ও তার বাহিনী নুর নাহারের পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে রাখে।

অভিযোগের বিষয়ে জানতে মুঠোফোনে হারুন মেম্বারকে ফোন করলে তিনি বলেন সীতাকুন্ড থানার পুলিশের নির্দেশে জায়গা দখল বুঝিয়ে দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে নুর নাহারের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন তাহার ননদ তাহমিনা বেগম। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ ওয়াসিম, রুবি আক্তার, তাহমিনা বেগম, আরিফ রনি ও সজিব।